Breaking News

Sunday, 27 January 2019

নিত্যযাত্রীদের ও সাব ইন্সপেক্টর পদের পরীক্ষার্থীদের জন্য দুঃখের সংবাদ!আজ থেকে 36 ঘণ্টা বন্ধ থাকবে লোকাল ট্রেন পরিষেবা।



স্বল্প সময়ে যাতায়াতের সব থেকে উল্লেখযোগ্য যানবহন টি হল ট্রেন।কোন কোন দিন বা কোন সময় ট্রেন যদি তার নির্দিষ্ট সময় থেকে একটু দেরিতে আসে তাহলে আমরা দেখতে পায়, যে যাত্রীগণ কোন কোন সমস্যার সম্মুখীন হন।
কিন্তুু স্টেশনে এসে যদি জানা যায় যে ট্রেন একটু দেরি না মোটেই চলাচল বন্ধ থাকবে তাহলে! এরকম ঘটনা আগে অনেকবার ঘটেছে, তাই মানুষকে এইসব ব্যাপারে সতর্ক থাকা উচিত।

আর বিশেষ করে পরীক্ষার্থীরা যিনারা আজকে ট্রেনের উপরে নির্ভর করে আছেন তারা একটু মনোযোগ দিয়ে দেখে নেবেন।

অন্যান্য বারের মতো এবারও  সপ্তাহের শেষদিনে ফের  ট্রেন চলাচল বন্ধ হতে চলেছে শিয়ালদহ-বজবজ শাখায় । সোমবার দিনভর বন্ধ থাকবে এই  পরিষেবা। মঙ্গলবার ভোর থেকে আবার  স্বাভাবিক নিয়মেই চলবে শিয়ালদহ থেকে বজবজ পর্যন্ত লোকাল ট্রেন।

 রেলের তরফে জানানো হয়েছে, মাঝেরহাট সেতুর অবশিষ্টাংশ ভেঙে ফেলার জন্য রবিবার বিকেল পাঁচটা থেকে মঙ্গলবার ভোর পাঁচটা পর্যন্ত শিয়ালদহ-বজবজ শাখায় প্রায় ৩৬ ঘণ্টা বন্ধ থাকবে লোকাল ট্রেন। তবে যাত্রীদের যাতে অসুবিধা না হয় সেজন্য  নিউ আলিপুর থেকে শিয়ালদহ পর্যন্ত ট্রেন চলবে। আবার ব্রেসবিজ থেকে বজবজ পর্যন্ত চালানো হবে কয়েকটি ডিজেল চালিত ট্রেন। বন্ধ থাকবে মাঝেরহাট হয়ে বালিগঞ্জের দিকে চক্ররেলও।

মাঝেরহাট সেতু ভেঙে পড়ার পর যেমন সড়কপথে যাতায়াতে অনেক বেশি সময় লাগছে, তেমনি আবার বারবারই ব্যাহত হচ্ছে শিয়ালদহ-বজবজ শাখায় ট্রেন চলাচলও। পুরনো সেতুটি ভেঙে ফেলে মাঝেরহাটে নতুন সেতু তৈরির সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। জানা গিয়েছে, দুই ধাপে সেতুর মিডস্প্যান গার্ডার ভেঙে ফেলার পরিকল্পনা করা হয়েছে। চলতি মাসের শুরুতে শেষ হয়েছে প্রথম দফার কাজ। তখন 40 ঘণ্টা বন্ধ রাখতে হয়েছিল শিয়ালদহ-বজবজ শাখায় ট্রেন চলাচল। ররিবার বিকেল থেকে শুরু হবে দ্বিতীয় দফার কাজ এবং যথারীতি মাঝেরহাট স্টেশনের 1, 2 ও 3 নম্বর লাইন দিয়ে ট্রেন চলবে না।

 রবিবার ছুটির দিন হওয়ায় হয়তো তেমন সমস্যা হবে না, এই ভেবে রেলকর্মী রবিবার দিন বেছে নিয়েছিল, কিন্তুু তারা হয়তো ভুলে গেছেন যে আজকের দিনে বহু ছাত্র-ছাত্রী খাদ্য দপ্তর সাব-ইন্সপেক্টর পদের পরীক্ষা দিতে গিয়েছেন ও তাদের কেও ঘর ফিরতে হবে। যায় হোক রেলের তরফে জানানো হয়েছে, শিয়ালদহ বজবজ শাখায় তিনটি আপ, দু’টি ডাউন ট্রেন ছাড়াও সাত জোড়া লোকাল ও এক জোড়া নৈহাটি থেকে বজবজ লোকাল নিউ আলিপুর স্টেশন পর্যন্ত ট্রেন চলাচল করবে। শিয়ালদহ থেকে নিউ আলিপুর স্টেশন পর্যন্ত 19 জোড়া ট্রেন চলাচল করবে।

No comments:

Post a Comment