Breaking News

Tuesday, 15 January 2019

জিওর পর এবার Airtel ও তার গ্রাহকদের কে দিচ্ছে ১ টিবি ডাটা একদম ফ্রী।

জিওর পর এবার Airtel ও তার গ্রাহকদের কে দিচ্ছে
১ টিবি ডাটা একদম ফ্রী।
২০১৯ সালের মার্চ মাসের মধ্যেই জিও দিতে চলেছে গিগা ফাইবার ব্রডব্যান্ড সার্ভিসের। গত বছরে সংস্থার বার্ষিক সম্মেলনী এমনটাই ঘোষণা করেছিলেন মুকেশ আম্বানি। এই পরিষেবার মাধ্যমে ১ জিবিপিএস ইন্টারনেট স্পিড পাওয়া যাবে। দেশের ১১ টি শহরে প্রাথমিকভাবে এই পরিষেবা শুরু করা হবে।
আর ঠিক রিলায়েন্স জিওর গিগা ফাইবার লঞ্চের মুখে জিও কে টেক্কা দিতে এয়ারটেল ঘোষণা করল এক টিবি ডেটা বিনামূল্যে দেওয়ার। ভারতীয় বাজারে টেলিকম ব্যবসায়ী জিও আসার পর থেকে অন্যান্য মোবাইল সংস্থাগুলি নিজেদের অস্তিত্ব রক্ষার লড়াই চালিয়ে যাচ্ছে। আর সেই মুহূর্তে আবার গিগা ফাইবার লঞ্চের মুখে এয়ারটেল নিজেদের ব্রডব্যান্ড ব্যবসাকে রক্ষা করার তাগিদে এমন সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গিয়েছে। এয়ারটেলের ভি ফাইবার নতুন এবং পুরাতন সমস্ত ব্রডব্যান্ড গ্রাহকেরাই এই নতুন সুবিধা পাবেন বলে জানা গিয়েছে।
এয়ারটেলের গ্রাহকরা কিভাবে এই অফার পাবেন তা দেখে নেওয়া যাক।

এয়ারটেলের তরফে জানানো হয়েছে ৭৯৯ টাকার উপরে যে কোন রিচার্জে এই অফার পাওয়া যাবে। আগে যেখানে একই প্লানে ৪০ এমবিপিএস স্পিডে ১০০ জিবি ডেটা মিলতো, সেখানে এখন থেকে অতিরিক্ত ৫০০ জিবি ডাটা পাওয়া যাবে। একইভাবে ৯৯৯ টাকার প্লানে ১০০ এমবিপিএস স্পিডে ২৫০ জিবি ডেটা মিলতো, সেখানে এখন থেকে অতিরিক্ত ১০০০ জিবি ডাটা পাওয়া যাবে। এছাড়াও ১২৯৯ এবং ১৯৯৯ টাকার প্ল্যান গুলিতেও একই রকমভাবে অতিরিক্ত ডাটা অফার পাওয়া যাচ্ছে। আরো আলাদা অফার হিসাবে দেওয়া হচ্ছে নেটফ্লিক্স এবং অ্যামাজন প্রাইমের সাবস্ক্রিপশন বিনামূল্যে তবে ৭৯৯ টাকার প্ল্যানে বিনামূল্যে এই সাবস্ক্রিপশন দুটি পাবেন না।
জিও গিগা ফাইবার লঞ্চের সময় ১ টিবি করে ডেটা বিনামূল্যে দেবে বলে আগেই জানা গিয়েছে। তাই এয়ারটেল আগের মতো আর ভুল করতে চাই না বলেই দাবি বিশেষজ্ঞদের। যেমনটা হয়েছিল জিওর টেলিকম ব্যবসায় আসার আগে। সে সময় এয়ারটেল বা অন্যান্য মোবাইল সংস্থাগুলি আন্দাজ করতে পারেননি যে কেবলমাত্র ৪জি হ্যান্ডসেটের উপর ভর করে জিও এত জনপ্রিয়তা লাভ করবে। জিও ভারতের বাজারে সর্বাধিক জনপ্রিয়তা লাভ করার পর এয়ারটেল ভারতের এক নাম্বার সংস্থা হিসাবে থাকলেও মুনাফার দিক থেকে অনেকটাই পিছিয়ে এই সুনীল মিত্তালের সংস্থা এয়ারটেল। তাই আগাম আন্দাজ করে আর আগের ভুল করতে চাইনা এয়ারটেল। ফলে জিওর গিগা ফাইবার লঞ্চের আগেই এয়ারটেলের তরফ থেকে এমন একটি ধামাকা অফার দেওয়া হয়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

No comments:

Post a Comment