Breaking News

Saturday, 19 January 2019

তারাপীঠে আসছে নতুন ৯টি সরকারি বাস

তারাপীঠের যোগাযোগ ব্যবস্থা উন্নত করতে উদ্যোগী হল সরকার। চলতি মাসের শেষে মুখ্যমন্ত্রী তারাপীঠ সফরে আসার আগেই দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা(SBSTC) ৯’টি বাস চালাতে চায় তারাধাম থেকে। এমনই কথা জানানো হয়েছে দক্ষিনবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার তরফে।



মঙ্গলবার তারাপীঠের ফুলিডাঙা বাসস্ট্যান্ড পরিদর্শন করেন সংস্থার চেয়ারম্যান তমোনাশ ঘোষ-সহ অন্যান্য আধিকারিকরা। সংস্থার পক্ষ থেকে জানানো হয়, তারাপীঠ থেকে বিভিন্ন জেলায় যাতায়াতের 9’টি বাস চালানো হবে। দীঘা, মেদিনীপুর, ঝাড়গ্রাম, বালুরঘাট, করুণাময়ী যাওয়ার বাস যেমন মিলবে, তেমনই তারাপীঠ থেকে কলকাতা একটি শীততাপ নিয়ন্ত্রিতবাস চালানো হবে বলেও জানান হয়। এখনই সময়সূচি ঘোষণা না করা হলেও দুপুর বেলাতেই শীততাপ নিয়ন্ত্রিত বাস চালানো হবে বলে জানিয়েছেন সংস্থার আধিকারিকরা।

কারণ, দুপুরে কলকাতা যাওয়ার ট্রেন তুলনায় কম থাকে। তাই ওই বাসে কলকাতা যেতে পারবেন তারাপীঠে আসা পর্যটকরা। এদিকে দূর দূরান্ত থেকে বাস নিয়ে এসে যাতে বিশ্রাম নিতে কোন অসুবিধা না হয় সেজন্য চালক ও কন্ডাক্টরদের জন্য একটি ডরমেটরি রুম দেওয়া হবে। এছাড়াও ফুলিডাঙা বাসস্ট্যান্ডে একটি কম্পিউটারাইজড টিকিট কাউন্টার খোলা হবে জানিয়েছেন তমোনাশ ঘোষ।

No comments:

Post a Comment