Breaking News

Wednesday, 16 January 2019

জেনে নিন, সঙ্গে রাখুন কলকাতার বড় ব্লাড ব্যাঙ্কগুলির মোবাইল নম্বর

কোথায় কোন ব্লাড ব্যাঙ্ক, এ সম্পর্কে একটা ধারণা কম-বেশি অনেকেরই আছে। কিন্তু বিপদের সময় কোন গ্রুপের রক্ত কোথায় পাওয়া যাবে বা ব্লাড ব্যাঙ্কের সঙ্গে যোগাযোগের নম্বরই বা কী, তা জানতে হিমশিম খেতে হয় রোগীর আত্মীয়দের। আজ তাই কলকাতার উল্লেখযোগ্য ব্লাড ব্যাঙ্কগুলির ঠিকানা আর ফোন/মোবাইল নম্বর দেওয়া হল। বিপদ কখনও বলে কয়ে আসে না। তাই প্রয়োজন মতো ব্লাড ব্যাঙ্কের ফোন/মোবাইল নম্বরগুলি আপনার মোবাইলে সেভ করে রাখতে পারেন।

১) সেন্ট্রাল ব্লাড ব্যাংক: ২০৫, বিবেকানন্দ রোড, মানিকতলা, কলকাতা – ৭০০০০৬। দূরাভাস: (০৩৩) ২৩৫১ ০৬১৯, ৯৪৩৩৮৯২১৬৪ (মোবাইল), ৯৮৩০৪০৩৩১৫ (মোবাইল), ৯৮৩১১৮৪৯৮৩ (মোবাইল)।

২) এস এস কে এম হাসপাতাল ব্লাড ব্যাংক: এ জে সি বোস রোড, কলকাতা – ৭০০০২০। দূরাভাস: (০৩৩) ২২২৩ ৪১৭৪, ৯৩৩৯২০৭৮৪২ (মোবাইল)।

৩) কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল ব্লাড ব্যাঙ্ক: ৮৮, কলেজ স্ট্রীট, কলকাতা – ৭০০০৭৩। দূরাভাস: (০৩৩) ২৮৬৪ ০৩৯২, ৯৪৩৩৭৩৭২৩৪ (মোবাইল)।

৪) আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতাল ব্লাড ব্যাঙ্ক: ১, ক্ষুদিরাম বোস সরনী, কলকাতা – ৭০০০০৪। দূরাভাস: (০৩৩) ২৫৩৩ ১২৭৭, ৯৮৩০০৭১৯৪৮ (মোবাইল)।

৫) কলকাতা ন্যাসেনাল মেডিক্যাল কলেজ ও হাসপাতাল ব্লাড ব্যাঙ্ক: ২৪, গোরা চাঁদ রোড, কলকাতা – ৭০০০১৪। দূরাভাস: (০৩৩) ২২৮৪ ৮৩৯৭, ৯৪৩৩২০৪৮২৩ (মোবাইল)।

৬) চিত্তরঞ্জন ন্যাসেনাল ক্যান্সার ইনিস্টিউট ব্লাড ব্যাঙ্ক: ৩৭, এস পি মুখার্জি রোড, কলকাতা - ৭০০০২৬। দূরাভাস: (০৩৩) ২৪৭৬ ৫১০১ (এক্সটেন্সান ২৬৩), ৯২৩১৮৫৬৬১৩ (মোবাইল)।

৭) এন আর এস মেডিক্যাল কলেজ ও হাসপাতাল ব্লাড ব্যাঙ্ক: ১৩৩, এপিসি রোড, কলকাতা – ৭০০০১৪। দূরাভাস: (০৩৩) ২২২৭ ৫১৬৪, ৯৪৩৩১৩৫৫২৯ (মোবাইল)।

৮) ই এস আই হাসপাতাল, মানিকতলা ব্লাড ব্যাঙ্ক:  ৫৫, বাগমারী রোড, কলকাতা - (০৩৩) ২৩৫৫ ৭২১৮।

No comments:

Post a Comment