Breaking News

Sunday, 20 January 2019

LUCK BY বাঁশ ! প্রেম বাড়াতে পারে, শত্রুনাশ করতে পারে

শুনেছেন কখনও, লাকি ব্যাম্বুর স্টিক সংখ্যার তারতম্যে অনেক কিছু নির্ভর করে?



কারও বিয়ে, জন্মদিন, জব প্রোমোশন থেকে গৃহপ্রবেশ--- যে কোনও সময়, যে কোনও অকেশনে কাউকে দেওয়ার মতো পারফেক্ট গিফট হতে পারে লাকি ব্যাম্বু। ফেংশ্যুইয়ে যাঁরা বিশ্বাস করেন, তাঁরা তো ঘরে রাখেনই। আবার শখ করেও কেউ কেউ ঘরে লাকি ব্যাম্বু রেখে দেন। কিন্তু শুনেছেন কখনও, এই লাকি ব্যাম্বুর স্টিক সংখ্যার তারতম্যে অনেক কিছু নির্ভর করে? দুটো স্টিক কিংবা আটটা স্টিকের মানে বা প্রতীক কিন্তু কখনোই এক নয়। তবে সবমিলিয়ে এই লাকি ব্যাম্বু অবশ্যই সুখ, সম্পদ ও স্থায়িত্বের প্রতীক। যেহেতু অশুভ শক্তিকে দূর করে, তাই ঘরে ছাড়াও অফিসেও রাখতে পারেন এই লাকি বাঁশ।
তবে, যাকে আমরা লাকি ব্যাম্বু বলি, তা আদতে বাঁশ গোত্রের গাছই নয়। Dracaena sanderiana নামে এই গাছটি এসেছে পশ্চিম আফ্রিকা থেকে। বাঁশের মতো দেখতে হওয়ার কারণেই আমরা একে ব্যাম্বু বলি। তা ছাড়া চিনারা বাঁশকে যেহেতু সুন্দর ভবিষ্যতের প্রতীক বলে মনে করেন, সে কারণে বাঁশের মতো গাছটি এত জনপ্রিয় হয়ে উঠেছে।


কাউকে গিফট করতে হলে ঠিক ক'টি লাকি ব্যাম্বুর স্টিক দেবেন, তা জেনে রাখা ভালো। যেমন:
২টো স্টিক ভালোবাসার প্রতীক।
৩টে স্টিক সুখ (Fu), সম্পদ (Lu) ও দীর্ঘ জীবন ( Soh)-এর প্রতিনিধিত্ব করে।
৫টি স্টিক আধ্যাত্মিক, মানসিক, আবেগ, শারীরিক, এবং স্বজ্ঞাত সমৃদ্ধির প্রতীক।
৬টি স্টিক সৌভাগ্য ও সম্পদের প্রতীক।
৭টি স্টিক সুস্বাস্থ্যের প্রতীক।
৮টি স্টিক সমৃদ্ধির প্রতিনিধিত্ব করে।
৯টি স্টিক গ্রেট লাক বয়ে আনে।
১০টি স্টিক পরিপূর্ণতা বোঝায়।
২১টি স্টিক আশীর্বাদ।

তবে, একটা জিনিস মাথায় রাখবেন, কখনও কাউকে লাকি ব্যাম্বুর চারটি স্টিক উপহার হিসেবে দেবেন না। বা নিজেও ঘরে রাখবেন না। চিনাদের কাছে ৪ অশুভের প্রতীক। ৪-এর সঙ্গে মৃত্যুযোগ আছে। ফলে কাউকে চারটি স্টিক দেওয়ার মানেই হল তাঁর মৃত্যু কামনা করা। কী ভাবে লাগাবেন: একটি সুন্দর পাত্রে সামান্য জল ও পাথর দিয়ে রাখতে পারেন। প্রতি সপ্তাহে জল পালটে ফেলুন। আবার টবের মাটিতেও বসাতে পারেন। টবে বসালে এই লাকি ব্যাম্বু ৫ ফুট পর্যন্ত বড় হতে পারে।

No comments:

Post a Comment