Breaking News

Wednesday, 30 January 2019

অবশেষে প্রকাশিত হলো SSC এর মেধাতালিকা।স্বস্তিতে SSC এর চেয়ারম্যান ও সেক্রেটারি।


কথাই আছে, সোজা আঙুলে ঘী না বের হলে আঙুল টেরা করতে হয়।আর এবার সেটাই করল কলকাতা হাই কোর্ট। 2016 সালের ssc এর মেধা তালিকা বের না করার অভিযোগ ছিল ssc চেয়ারম্যান ও সেক্রেটারির উপর। বিচাপতি রাজশেখর মান্থা তাদের কে কড়া ভাষায় বলেন আগামী 24 ঘণ্টার মধ্যে যদি মেধা তালিকা প্রকাশিত না হয়,তাহলে তাদের উপর উপযুক্ত পদক্ষেপ নেওয়া হবে।

সোমবার মামলার শুনানিতে সঠিক সময়ে  হাই কোর্টে উপস্থিত হয়েছিলেন এসএসসি-র চেয়ারম্যান ও সচিব। সেখানে তাদেরকে আগামী 24 ঘণ্টার মধ্যে নবম ও দশম শ্রেণির শিক্ষক নিয়োগের মেধাতালিকা লিস্ট পেশ করার নির্দেশ দেন হাই কোর্টের বিচারপতি রাজশেখর মান্থা। আর যদি সময়ের মধ্যে হাই কোর্টে লিস্ট না জমা পরে তাহলে ssc চেয়ারম্যান ও সেক্রেটারি দুজনের  বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে ।

আইনি হেনস্থার ভয়ে মঙ্গলবারই মেধা তালিকা জমা করে দেওয়া হয়।মেধাতালিকা দেখে সন্তোষপ্রকাশ করেন বিচারপতি রাজশেখর মান্থা এবং  আদালত আবমাননা থেকে রেহাই পান ssc চেয়ারম্যান ও সেক্রেটারি।

এ রাজ্যে নবম ও দশম শ্রেণিতে 12,905 টি শিক্ষকপদ শূন্য। শেষবার শিক্ষক নিয়োগ হয়েছিল 2012 সালে। তখন পঞ্চম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত সরকারি স্কুলে একইসঙ্গে শিক্ষক নিয়োগ হত। আলাদাভাবে শিক্ষক নিয়োগ শুরু হওয়ার পর, 2016 সালে সফল কর্মপ্রার্থীদের মেধাতালিকা প্রকাশ করেছিল ssc। জারি হয়ে গিয়েছিল নিয়োগের বিজ্ঞপ্তিও। কিন্তুু কিছু আইনি জটিলতার কারণে শেষপর্যন্ত শিক্ষক নিয়োগ প্রক্রিয়া স্থগিত হয়ে যায়। এখন কিন্তুু নিয়োগ প্রক্রিয়া স্থগিত নেই , অথচ নবম ও দশম শ্রেণির শিক্ষক নিয়োগের মেধাতালিকা প্রকাশ করা হচ্ছে না । ফলে প্রায় 1লক্ষ 43 হাজার কর্মপ্রার্থীর ভবিষ্যত অনিশ্চিত।

এই জন্যেই Ssc এর বিরুদ্ধে আদালতে অভিযোগ দায়ের  করেছিলেন  এক কর্মপ্রার্থী। আর সেটার ন্যাই বিচার করেন হাই কোর্টের বিচাপতি রাজশেখর মান্থা।

No comments:

Post a Comment