Breaking News

Monday, 7 January 2019

মাত্র এই ছয় টি অ্যাপস আপনার WhatsApp এর সমস্ত ডেটা ও গোপনীয় তথ্য সংগ্রহ করতে পারে জেনে নিন সেই অ্যাপস গুলির নাম.....

গুগল প্লে স্টোরে উপস্থিত এই অ্যাপ্লিকেশনের সাথে আপনার হোয়াটসঅ্যাপ ডেটা চুরি করা যেতে পারে: আপনি কী করবেন?


গুগল প্লে স্টোরের তালিকাভুক্ত অ্যাপগুলিতে একটি নতুন ম্যালওয়্যার দেখানো হয়েছে যা হ্যাকারদের আপনার হোয়াটসঅ্যাপ ডেটা, কল লগ, ভিডিও ফাইল এবং ডিভাইসে সংরক্ষিত ফটো এবং আরো অনেক কিছু অ্যাক্সেস করতে পারে।


এই দিনে, অনলাইন হ্যাক অনলাইন বিশ্বের সবচেয়ে আলোচিত বিষয়গুলির মধ্যে একটি হয়ে উঠেছে এবং অনেকে মনে করতে পারে যে, হোয়াটসঅ্যাপ তাদের স্মার্টফোনে উপস্থিত সবচেয়ে নিরাপদ অ্যাপ্লিকেশনগুলির মধ্যে একটি।


 Google Play Store এ একটি নতুন ম্যালওয়্যার পতাকাঙ্কিত করা হয়েছে যা হ্যাকারদের দিতে পারে আপনার ফোনের ডেটা অ্যাক্সেস সহ হোয়াটসঅ্যাপ, ফেসবুক এবং আরও অনেক কিছু অ্যাপ্লিকেশন সহ ডেটা সহ।


ম্যালওয়্যার একটি সফ্টওয়্যার যা বিশেষভাবে একটি কম্পিউটার, সার্ভার, কম্পিউটার নেটওয়ার্ক বা ক্লায়েন্ট থেকে তথ্য  চুরি করার জন্য উন্নত করা হয়। 'ANDROIDOS_MOBSTSPY' হল ম্যালওয়্যারের নাম যা ট্রেন্ড মাইক্রোতে সুরক্ষার গবেষকরা আবিষ্কার করেছেন। প্রতিবেদনটিতে বলা হয়েছে যে এই ছয়টি অ্যাপ্লিকেশন এই ম্যালওয়ারের সাথে এসেছে এবং Google Play Store থেকে 100,000 বার ডাউনলোড হয়েছে।


ট্রেন্ড মাইক্রোর একটি প্রতিবেদন অনুসারে, ২018 সালের এপ্রিলে Google Play Store এ অ্যাপ্লিকেশনগুলি তালিকাভুক্ত করা হয়েছে এবং 200 টিরও বেশি দেশ থেকে ব্যবহারকারীরা এই ম্যালওয়ার দ্বারা প্রভাবিত হয়েছে। এই অ্যাপ্লিকেশনের নামগুলিতে আসছে, ম্যালওয়্যার ফ্ল্যাপি বিয়ার বগ, ফ্ল্যাশলাইট, উইন 7 এমুলেটর, উইন 7 ল্যাঞ্চার, এইচজেপার্মিস প্রো আরবে এবং ফ্ল্যাপি বার্ডে উপস্থিত ছিল।

(Flappy Birr Dog, FlashLight, Win7imulator, Win7Launcher, HZPermis Pro Arabe and Flappy Bird.)

জাপানী সাইবার নিরাপত্তা সংস্থার রিপোর্টে বলা হয়েছে যে ম্যালওয়্যার একটি ডিভাইস থেকে সবকিছু চুরি করতে সক্ষম, যার মধ্যে কল লগ, পরিচিতি এবং ব্যক্তিগত বার্তা রয়েছে। তাছাড়া, ডিভাইসে সংরক্ষিত অডিও, ভিডিও ফাইল এবং ফটো যেমন ডেটাবেস ডেটা সহ এই ম্যালওয়ারের সাথে অ্যাক্সেস করা যেতে পারে।


প্রত্যাশিত হিসাবে, গুগল Play Store থেকে সমস্ত ছয়টি অ্যাপ্লিকেশন মুছে ফেলেছে তবে এটি এখনও স্পষ্ট নয় যে 100,000 ব্যবহারকারী যারা তাদের অ্যাপ্লিকেশানগুলিতে এই অ্যাপ্লিকেশনগুলি ডাউনলোড করে সেগুলি ম্যালওয়্যার থেকে নিরাপদ কিনা তা নয়। যদি আপনি ইতিমধ্যে Google Play Store থেকে এই অ্যাপ্লিকেশনগুলির মধ্যে কোন একটি ডাউনলোড করে থাকেন তবে আমরা আপনাকে আনইনস্টল করার জন্য এবং ম্যালওয়্যার পরিষ্কার করার জন্য অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার ডাউনলোড করার সুপারিশ করব।



No comments:

Post a Comment