Breaking News

Sunday, 3 February 2019

কেবলমাত্র ১টি SMS করলেই জানতে পারবেন ভোটার তালিকায় নাম আছে না নেই

 আগামী কয়েক মাসের মধ্যেই শুরু হতে চলেছে লোকসভা নির্বাচন। সাধারণ ভোটাররা ভোটার তালিকায় তাদের নাম  আছে না নেই সে বিষয়ে জানতে এর আগে পর্যন্ত বিভিন্ন অফিসে অফিসে ঘুরে প্রাণ ওষ্ঠাগত হয়ে যেত। তার ফলে দেশের অনেক সাধারণ ভোটার তাদের ভোটের তালিকা নাম আছে না নেই সে বিষয়ে এড়িয়ে যাওয়ার চেষ্টা করে। এই সমস্যার কথা জাতীয় নির্বাচন কমিশন বুঝতে পেরে  একটি টোল ফ্রি নাম্বারের শুভ সূচনা করে।


এই টোল ফ্রি নাম্বার টি হল ১৯৫০। সম্পূর্ণ বিনামূল্যে    এই নাম্বারটিতে  এসএমএস করলেই জানতে পারবেন আপনার নাম ভোটার তালিকায় এখনো আছে না নেই! গত ২৫ শে জানুয়ারি জাতীয় নির্বাচন কমিশনের তরফ থেকে জাতীয় ভোটার দিবসে এই নাম্বারটির শুভ সূচনা করা হয় । জানা গেছে ১০ টা থেকে ৫ টা পর্যন্ত এই কল সেন্টার খোলা থাকবে। তবে কল সেন্টারটি সকাল ৯ টা থেকে রাত্রি ৯ টা পর্যন্ত পরিষেবা দিবে লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশের পর থেকে। এই ট্রল ফ্রী  নাম্বারে পরিষেবা সংক্রান্ত যাবতীয় তথ্য প্রদান করার সাথে সাথে যদি কোন অভিযোগ থাকে সেটিও নেওয়া হবে।


টেক্সট মেসেজে টাইপ করে আপনাকে SMS লিখতে হবে, প্রথমে আপনার ভোটার আইডি কার্ডের নাম্বারটি। মেসেজে লিখতে হবে তারপর মেসেজটি লেখা হয়ে গেলে  ১৯৫০ নাম্বারে এটিকে পাঠিয়ে দেবেন ।  আপনার মোবাইলে কিছুক্ষণের মধ্যেই জানিয়ে দেওয়া হবে  আপনার নাম ভোটার তালিকা আছে , না বাদ গেছে

No comments:

Post a Comment