Breaking News

Thursday, 21 February 2019

বিশ্বভারতীর প্রাক্তন উপাচার্য সহ ৩ জন জাল মার্কশিট মামলায় দোষী সাব্যস্ত ।

বিশ্বভারতীর তৎকালীন উপাচার্য দিলীপ সিনহা, কর্মসচিব দিলীপ মুখোপাধ্যায় ও অধ্যাপিকা মুক্তি দেবের বিরুদ্ধে  ২০০৪ সালে ভুয়ো শংসাপত্র নিয়ে চাকরির অভিযোগ । মামলা দায়ের হয় অভিযোগের পরিপ্রেক্ষিতে। সেই মামলায় অভিযুক্ত তিনজন বিশ্বভারতীর তৎকালীন উপাচার্য দিলীপ সিনহা, কর্মসচিব দিলীপ মুখোপাধ্যায় ও অধ্যাপিকা মুক্তি দেবেকে বুধবার বোলপুর আদালত দোষী সাব্যস্ত করে। এই মামলা চলছিল দীর্ঘ ১৫বছর ধরে। আজ বৃহস্পতিবার এই মামলায় অভিযুক্ত তিন জনকেই  দোষী সাব্যস্ত করার পর বৃহস্পতিবার সাজা ঘোষণা হবে।

 তৈরি হয়েছিল জল্পনা মুক্তি দেব নামে এক মহিলার নিয়োগ নিয়েই । অভিযোগ করা হয়েছিল, মুক্তি নামে ওই মহিলা অধ্যাপক পদে চাকরিতে যোগ দিয়েছেন ভুয়ো শংসাপত্র দেখিয়ে । তৎকালীন উপাচার্য দিলীপ সিনহা ও কর্মসচিব দিলীপ মুখোপাধ্যায় তাঁর ভুয়ো শংসাপত্রে স্বাক্ষর করেছিলেন ।  বিতর্ক দানা বাঁধে তা নিয়েই।

কেন স্বাক্ষর করা হয়েছিল আসল শংসাপত্র খতিয়ে না দেখেই , প্রশ্ন ওঠে তা নিয়ে । তদন্ত শুরু হয় অভিযোগের ভিত্তিতে।  ভারতীয় দণ্ডবিধির ৪৬৭, ৪৬৮, ৪৬৯, ৪৭১, ৪৭৪ , ১২০ বি ধারায় তাঁদের বিরুদ্ধে মামলা করা হয়।বিশ্বভারতীর তৎকালীন উপাচার্য দিলীপ সিনহা, কর্মসচিব দিলীপ মুখোপাধ্যায় ও ওই পদে নিযুক্ত অধ্যাপিকা মুক্তি দেব সেই মামলায় আজ দোষীসাবস্ত হন।

No comments:

Post a Comment