Breaking News

Saturday, 9 February 2019

শরীর কে সুস্থ রাখতে, নিজের ব্লাড গ্রুপ অনুযায়ী খান এই খাবার গুলি।



আপনি কি জানেন নিজের ব্লাড গ্রুপ অনুযায়ী যদি খাবার খাওয়া যায় তাহলে আপনার স্বাস্থ্য থাকবে রোগমুক্ত।

প্রত্যেক  ধরনের রক্তে থাকে  বিশেষ ধরণের অ্যান্টিজেন মার্কার। এই মার্কার খাবার হজম করতে সাহায্য করে। এই অ্যান্টিজেন মার্কার  বিভিন্ন উপকরনে ভিন্নভাবে প্রতিক্রিয়া করে। যদি ব্যক্তি সঠিকভাবে তাদের সনাক্ত করে এবং ডায়েট গ্রহণ করে তবে সে স্বাস্থ্যকর থাকার সমাধান খুঁজে পেতে পারে।

অনেক জিম ট্রেনার ও ডায়েট বিষয়ে অভিজ্ঞ ব্যক্তিরা  বিশ্বাস করেন যে প্রতিটি ব্যক্তির রক্ত ​​একটি নির্দিষ্ট ধরনের হই । ব্যক্তি যেই খাবারই খাই না কেনো সেই খাবারের পুষ্টি রক্তের  গ্রুপ অনুযায়ী পাই।  যে ব্যক্তি স্বাস্থ্য পরিপ্রেক্ষিতে আরো উপকারী হতে হবে তিনি তাদের রক্তের গ্রুপ অনুযায়ী খাদ্য দেওয়া উচিত।

Group-- A

যে সব ব্যক্তির ব্লাড গ্রুপ এ(A)তাদের সবুজ সবজি, শস্য, মটরশুটি , ফল, শুকনো ফল ও রুটি, নুডলস, চীনা খাবার, ডিনার রোলস, এই খাবার গুলি খাওয়া উচিত ।

GROUP-- B
 গ্রুপ বি (B)এর ব্যক্তিরা  বিভিন্ন ধরনের খাবার গ্রহণ করতে পারে। তারা  অনেক ধরনের মাংস, শাকসবজি এবং অন্যান্য খাবারও সেবন করতে পারে। এটা বিশ্বাস করা হয় যে গ্রুপ বি(B) অনেক ধরণের খাবারের জন্য উপযুক্ত। কিন্তুু খাবার খেতে হবে নিয়ম মেনে । আপনি যদি দিনে মাংস খেয়ে থাকেন, তাহলে সন্ধ্যায় সবজি খান। যাইহোক, প্যাকেট বন্ধ খাবার, বাঁধাকপি ভুট্টা, চিনাবাদাম, মরিচ, তিল ইত্যাদি একটু এরিয়ে চলবেন।

GROUP-- AB
এই গ্রুপের লোকের পক্ষে  মাংস, শাকসবজি, কার্বোহাইড্রেট, দুধ, দই এবং দুধের তৈরি খাবার খুবই উপযুক্ত। অর্থাৎ প্রোটিন যুক্ত খাবার বেশি করে নিতে হবে। এই ধরনের খাবার খাওয়ার মাধ্যমে তারা আরও সুস্থ হতে পারে।তবে লাল মাংস, ভুট্টা ইত্যাদি উপেক্ষা করে চলতে হবে।



GROUP-- O
এই ​​গ্রুপের  লোকেদের উচ্চ প্রোটিন খাবার এবং মাংস বেশি গ্রহণ করা উচিত, কিন্তু দুধের তৈরি খাবার উপেক্ষা করা উচিত।

No comments:

Post a Comment