Breaking News

Thursday, 28 February 2019

শীত ফিরছে শুক্রবার থেকে।

 আপাতত বৃষ্টির পালা  শেষ হল। এবার ‘শীত’ ফিরবে  কয়েক দিনের জন্য, তার পর বৃষ্টি আবার। এই হল দক্ষিণবঙ্গের আবহাওয়ার পূর্বাভাস আগামী পাঁচ দিনের ।

 কলকাতা এবং পার্শ্ববর্তী অঞ্চলে বন্ধ হয়ে গিয়েছে বৃষ্টি বৃহস্পতিবার ভোর থেকে। বিক্ষিপ্ত ভাবে বৃহস্পতিবার সকালেও পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে বৃষ্টি হলেও তা কমতির দিকেই। দক্ষিণবঙ্গ যে পরিমাণ বৃষ্টি  পেয়েছে গত চার দিন ধরেই, তা ক্রমশ কমতে চলেছে।

 দক্ষিণবঙ্গ ঝকঝকে পরিষ্কার আকাশ দেখতে পাবে শুক্রবার সকাল থেকে, বেসরকারি আবহাওয়া সংস্থা ওয়েদার আল্টিমা এমনই জানিয়েছে । সেই সঙ্গে হাওয়াও বইবে শীতল উত্তুরে ।শীত সাময়িক ভাবে ফিরতে চলেছে  সেই উত্তুরে হাওয়ার হাত ধরেই ।

তবে ‘শীত’ যে ফিরবে তার টের পাওয়া যাব সেটা শুক্রবার ভোর থেকেই । ওই দিন ১৬ ডিগ্রিতে নেমে যেতে পারে শহরের সর্বনিম্ন তাপমাত্রা । তার পরের ৪৮ ঘন্টায় ১৪-১৫ ডিগ্রির কাছাকাছি পারদ নেমে যেতে পারে ।আরও কিছুটা বেশি থাকবে ঠান্ডা রাজ্যের পশ্চিমাঞ্চলে ।নেমে যেতে পারে ১১-১২ ডিগ্রির কাছে সেখানে পারদ ।

 রবীন্দ্র গোয়েঙ্কা (ওয়েদার আল্টিমার কর্ণধার ) জানিয়েছেন, শুক্রবার সকাল থেকে পরিষ্কার আকাশ  হয়ে যাওয়ার ফলে প্রবল ঠান্ডা উত্তুরে বাতাস রাজ্যের বায়ুমণ্ডলে উত্তর ভারত থেকে  ঢুকে পড়বে ।


এই মুহূর্তে উত্তর ভারত প্রবল শীতের কবলে পড়েছে ।দিল্লির বৃহস্পতিবার পারদ ছিল সর্বনিম্ন  ৬ ডিগ্রি সেলসিয়াস, যা ছ’ডিগ্রি কম স্বাভাবিকের থেকে ।দক্ষিণবঙ্গে প্রভাব পড়তে চলেছে তারই  ।

অন্য দিকে জানানো হয়েছে শুক্রবার উত্তরবঙ্গে  ঝড়বৃষ্টি হতে পারে বলে । শিলিগুড়ি এবং পাহাড়ের বিস্তীর্ণ অঞ্চলে এদিন সকাল থেকেই শিলাবৃষ্টি হচ্ছে ব্যাপক ।শুক্রবারও চলবে তার প্রভাব । পারদ কমতে শুরু করবে তার পর থেকে।

তবে ওয়েদার আল্টিমার কর্ণধার জানিয়েছেন রবিবার থেকে ফের দক্ষিণবঙ্গে বাড়তে শুরু করবে তাপমাত্রা । তারপর সোমবার ও মঙ্গলবার, দক্ষিণবঙ্গে ঝড়বৃষ্টির কবলে পড়তে পারে ফের কয়েক দফা।

No comments:

Post a Comment