Breaking News

Thursday, 18 April 2019

সিউড়িতে কালবৈশাখীর জেরে উড়ে গেল ঘরের চাল, ক্ষতিগ্রস্ত হলো ফসলও।


মঙ্গলবার সন্ধ্যায় হঠাৎ আসা  কালবৈশাখী ঝড়ে  সিউড়ি মহাকুমার বিস্তীর্ণ এলাকায় উড়ে গেল বেশ কয়েকটি বাড়ির টিনের চাল। কয়েকটি জায়গায় গাছও ভেঙে পড়েছে ও বিভিন্ন  জায়গায় বিদ্যুতের খুটি ভেঙে যায় । যার ফলে  সারা রাত এলাকায় বিদ্যুৎ পরিষেবা বন্ধ  ছিল । ঝড়ের দাপটে বেশকিছু এলাকায় ফসলেরও ক্ষতি হয়েছে ।
তাছাড়া ঝোড়ো হাওয়ায় রাজনৈতিক দলগুলির টাঙানো ফ্লেক্সগুলিও উরে যাই।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে ,সিউড়ি ২নং  ব্লকের জানুরি গ্রামে তিনটি বাড়ির টিনের চাল উড়ে গিয়েছে । বুধবার সকালে এলাকায় গিয়ে দেখা  যায় রাস্তার ওপর পড়ে রয়েছে বিদ্যুতের খুঁটি।

ঝড়ের বেগ এতটাই প্রবল ছিল যে বাড়ির টিনের চাল উড়িয়ে নিয়ে গিয়ে ফেলে মাঠের মধ্যে । ক্ষতিগ্রস্ত হওয়া বাড়ির মালিক দয়াময় মণ্ডল , কাজল ডােম বলেন , মঙ্গলবার সন্ধ্যায় কালবৈশাখীর ফলে  উড়ে গিয়েছে বাড়ির টিনের চাল।

অন্যদিকে,সাঁইথিয়া থানার পরিহারপুর গ্রামেও কালবৈশাখী ঝড়ে একটি বাড়ির টিনের চাল উড়ে যায় । এলাকায় ঝড়ের দাপটে রাস্তায় গাছ ভেঙে পড়ায় এদিন গাড়ি চলাচলে বিঘ্ন ঘটে প্রশাসন সূত্রে জানা গিয়েছে মহাকুমার অন্যান্য জায়গায় তেমন
ক্ষতি হয়নি । তবে জানুরি গ্রামে ঝড়ের  দাপটে অনেকেই ক্ষতিগ্রস্ত হয়েছেন । কয়েকটি বাড়ির চালা উড়ে যাওয়ার পাশাপাশি বেশ কয়েক বিঘা জমির ধান নষ্ট হয়েছে । সিউড়ি - ২ বিডিও শেখ আব্দুলাহ বলেন , ভােটের কাজে ব্যস্ত থাকায়  আমি এলাকায় যেতে পারিনি । তবে ব্লক অফিস থেকে ক্ষতিগ্রস্ত এলাকায় টিম পাঠানাে হয়েছে । টিম রিপাের্ট দেওয়ায় পরই প্রয়ােজনীয় পদক্ষেপ নেওয়া হবে । কৃষি দপ্তরকেও এলাকায় ফসলের কতটা ক্ষতি হয়েছে , তা খতিয়ে দেখার জন্য বলা হয়েছে । এবিষয়ে সহ কৃষি অধিকর্তা অমরকুমার মণ্ডল বলেন , জেলার কয়েকটি ব্লকে ফসলের ক্ষতি হয়েছে । আমরা বিষয়টি খতিয়ে দেখছি । '

No comments:

Post a Comment